আমার সম্পর্কে

আমি মাসুদ, পুরো নাম শেখ মোঃ মাসুদুর রশিদ। ডাক নাম মাসুদ, অফিসিয়াল/কর্পোরেট নাম মাসুদুর রশিদ (একটু আদবের সাথে 😉 ) অনার্স শেষ করে ফেলেছি, মাস্টার্সও শেষ প্রায়; ফলাফলের অপেক্ষায় আছি। আমার অনার্স মাস্টার্স দুটাই ম্যানেজমেন্ট সাবজেক্টের উপর।

বর্তমানে ব্যবসায় করছি। ডেভসটিম নামক একটা টিম চালাচ্ছি, যেখানে আমি একজন ফাউন্ডার ও প্রধান অর্থনৈতিক কর্মকর্তা হিসাবে কাজ করছি। ডেভসটিমে আমি অনেক গুলো পদ রোল করি। কখন আমি সিএফও, কখন আমি ম্যেনেজার, আবার কখন আমি এইচ আর। প্রতিটি রোল প্লে করাটা আমার জন্য একটু কঠিন। তারপরেও চালিয়ে যাচ্ছি।

অনেকেই বলে আপনি ব্যবসায় ছাত্র হয়ে এই এইটি সেক্টরে কেন? প্রশ্নটা আমার কাছে অনেক সোজা! আরে আমি আইটিতে নিজের দক্ষতা দেখাতে আসি নাই। আমি এই সেক্টরে এসেছি ব্যবসায় করতে। আর ব্যবসায় করার খাতিরে এর খুটিনাটি বিষয় গুলো নিজের প্রয়োজনেই জানতে হয়েছে।

যেভাবে এই সেক্টরে এলাম?
ছোটকাল থেকেই আমার এই সেক্টরের প্রতি একটা ভালবাসা ছিল। আইটির বিভিন্ন গেজেট নিয়ে সবসময় নারা-চারা অথবা স্ট্যাডি করতাম। ২০০১ সালে প্রথম যখন আমাদের বাসায় কম্পিউটার কেনা হল, তখন থেকে এর প্রেমে আমি হাবুডুবু খাচ্ছি। আর এই হাবুডুবু খাওয়া প্রেমে আরো মজার দিক উন্মুচন করলেন আমার বড় ভাই (জহিরুল ইসলাম মামুন)। তিনিই প্রথম আমাকে ব্লগিং শিখান। তার হাত ধরেই আমার প্রফেশনাল ব্লগিং এর যাত্রা শুরু হয়।

এর পর অনেক পথ… যে পথে ছিল দুঃখ-বেদনা, আলো-আধাঁর, আত্ব-নির্ভশীলতা ও সম্ভাবনা। এই সেক্টরে অনেক কিছু দেখেছি দেখছি..

ও হ্যা আমি এখন তরুনদের এই সেক্টরের ভাল মন্দ বিভিন্ন দিক দেখিয়ে মটিভেট করি। যাতে তারা চাকরির জন্য হন্যে হয়ে না ঘুরে নিজেরাই যেন একদিন অন্যকে চাকরি দিতে পারে।

আমার সাথে সোস্যাল মিডিয়াতে একটিভ থাকতে পারেন
আমাকে ফেসবুকে পাবেন এখানে । টুইটারে অনুসরণ করতে পারেন। এছাড়াও আমাকে গুগল প্লাসে পেতে পারেন